মোহাম্মদপুর-শ্যামলীর হাসপাতালে র‌্যাবের অভিযান

বাংলাদেশ

মোহাম্মদপুর-শ্যামলীর হাসপাতালে র‌্যাবের অভিযান

ঢাকা: বিভিন্ন অনিয়ম ও ভুয়া ডাক্তারের বিরুদ্ধে রাজধানীর মোহাম্মদপুর ও শ্যামলী এলাকার কয়েকটি হাসপাতালে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (২৮ অক্টোবর) রাত পৌনে ১০টা থেকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসুর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

পলাশ কুমার বসু জানান, মোহাম্মদপুর ও শ্যামলী এলাকার মক্কা-মদিনা হাসপাতাল, নূরজাহান জেনারেল হাসপাতাল, ক্রিসেন্ট হাসপাতালসহ কয়েকটি হাসপাতালে ভুয়া ডাক্তার ও অনিময়ের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। ইতোমধ্যে এসব হাসপাতাল থেকে বেশ কয়েকজন ভুয়া ডাক্তার ও দালালকে আটক করেছে র‌্যাব-২ এর সদস্যরা।

তিনি বলেন, নিটোর (পঙ্গু হাসপাতালে) চিকিৎসা সেবা নিতে আসা সাধারণ রোগীদের হয়রানি করে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহণে বাধ্য করে আসছিলো একটি চক্র। সম্প্রতি প্রভাবশালী এসব দালালচক্রের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ কয়েকটি হাসপাতালে অভিযান চালানো হচ্ছে।

এসব বেসরকারি হাসপাতালে নামসর্বস্ব ভুয়া ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। প্রশিক্ষিত ডাক্তার ছাড়াই বিভিন্ন ধরনের সংবেদনশীল ও জটিল অস্ত্রোপচার করা হয় এখানে। এর ফলে অধিকাংশ ক্ষেত্রেই রোগীরা উপযুক্ত সেবা না পেয়ে কিছু ক্ষেত্রে মারাত্মকভাবে অঙ্গহানিসহ প্রাণহানির অভিযোগ পাওয়া গেছে।

অথচ রোগীদের মোটা অঙ্কের বিল ধরিয়ে দেওয়া হয়। বিল পরিশোধ করতে না পারলে আটকে রাখার অভিযোগও পাওয়া গেছে। অভিযান চলছে, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *