আবারও বিকাশের চেয়ারম্যান নির্বাচিত হলেন শামেরান আবেদ

অর্থনীতি

অনলাইন ডেস্কঃ দেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের পরিচালনা পর্ষদ শামেরান আবেদকে দ্বিতীয়বারের জন্য চেয়ারম্যান নির্বাচিত করেছে। গত ২৭ অক্টোবর অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে শামেরান আবেদ আবারও চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে ২০১৫ সালের নভেম্বরে তিনি প্রথমবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন পাঁচ বছরের জন্য। শামেরান আবেদ ব্র্যাকের সিনিয়র ডিরেক্টর এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডসহ বেশ কয়েকটি সংস্থার পরিচালনা পর্ষদের সদস্য।

পরিচালনা পর্ষদের এই বৈঠকে অ্যান্ট গ্রুপের মনোনীত পরিচালক ডগলাস ফেইগেনের পদত্যাগপত্র গৃহীত হয় এবং তাঁর পদে গৌমিং চেংকে স্বাগত জানানো হয়। বিকাশের পরিচালনা পর্ষদের অন্য সদস্যরা হলেন ব্র্যাক ব্যাংক মনোনীত সেলিম আর. এফ. হোসেন, কাজী মাহমুদ সাত্তার, ব্যারিস্টার নিহাদ কবির ও রায়ান গিলবার্ট, মানি ইন মোশন মনোনীত নিকোলাস হিউজ ও অরুন গোর, আইএফসি মনোনীত অ্যান্ডি দেরভিশি এবং অ্যান্ট গ্রুপ মনোনীত কেনি ম্যান।

বিকাশ লিমিটেড (বিকাশ) বাংলাদেশের একটি ব্যাংক-লেড মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার যা ব্র্যাক ব্যাংক লিমিটেডের সাবসিডিয়ারি কোম্পানি হিসেবে বাংলাদেশ ব্যাংক কর্তৃক লাইসেন্স প্রাপ্ত। বিকাশ, মোবাইল ফোনের মাধ্যমে তার গ্রাহককে বিশেষ করে ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠীকে বিবেচনায় রেখে সহজে, নিরাপদে এবং সুবিধাজনক উপায়ে পেমেন্ট এবং অর্থ স্থানান্তরের সেবা দিয়ে থাকে। এই মুহূর্তে বিকাশ বিশ্বের অন্যতম শীর্ষ মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান।

বিকাশ, ২০১০ সালে ব্র্যাক ব্যাংক লিমিটেড, বাংলাদেশ এবং মানি ইন মোশন এলএলসি, ইউএসএর একটি যৌথ উদ্যোগ হিসেবে যাত্রা শুরু করে। ২০১৩ সালের এপ্রিল মাসে ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের সদস্য ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) ইকুইটি পার্টনার হিসেবে এবং ২০১৪ সালের এপ্রিল মাসে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন ইনভেস্টর হিসেবে বিকাশে যোগ দেয়। ২০১৮ সালের এপ্রিল মাসে বিকাশে বিনিয়োগ করে চীনের আলিবাবা গ্রুপের অ্যাফিলিয়েট- অ্যান্ট গ্রুপ (প্রাক্তন অ্যান্ট ফিনান্সিয়াল)। বাংলাদেশের মানুষের জন্য ব্যাপক পরিসরে আর্থিক সেবা নিশ্চিত করা, বিশেষ করে স্বল্প আয়ের জনগোষ্ঠীকে সুবিধাজনক, সাশ্রয়ী এবং নির্ভরযোগ্য সেবা প্রদানের মাধ্যমে অর্থনৈতিক কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত করাই হলো বিকাশের মূল উদ্দেশ্য।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *