নিজেই উদ্যোক্তা হব, নিজেই বস হব : যুবকদের প্রতি প্রধানমন্ত্রী

বাংলাদেশ

অনলাইন ডেস্কঃ যুবকদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে আত্মনির্ভরশীল হওয়ার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘নিজে কাজ করব, আরো দশজনকে চাকরি দেব, নিজে উদ্যোক্তা হব, নিজেই বস হব—এ কথাটা মাথায় রাখতে হবে। আমাদের মধ্যে যে শক্তি আছে, সেই শক্তিটা আমি কাজে লাগাব—এ চিন্তাটা যেন আমাদের যুবকদের মাথায় থাকে।’ গণভবন থেকে আজ রোববার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০ উদ্বোধনকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী জানান, নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি ফ্রিল্যান্সারদের কাজের স্বীকৃতি দিতে কাজ করছে সরকার। দেশের যুবসমাজকে স্বনির্ভর ও কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগকে গতিশীল করতে প্রতিবছর জাতীয় যুব দিবস পালন করে সরকার। এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় চলতি বছর ২১ জন সফল আত্মকর্মী যুবক ও পাঁচ যুব সংগঠককে জাতীয় যুব পুরস্কার দেওয়া হয়। এ সময় প্রধানমন্ত্রী দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকারের সুযোগ কাজে লাগিয়ে যুবকদের আত্মনির্ভরশীল হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, ‘আমরা তো বৃদ্ধ হয়ে গেছি, আমাদের সময় শেষ। কিন্তু যুবকরাই দেশের প্রাণ সঞ্চার করবে।’
এদিকে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এখন থেকেই সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া বিমানবন্দরসহ সব স্থলবন্দরে পরীক্ষা জোরদার এবং বিদেশফেরতদের কোয়ারেন্টিন নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *