ব্যাট হাতে আরও বেশি রান ও বলিংয়ে বৈচিত্র্য রপ্ত করেছেন সাকিব

খেলাধুলা

 

অনলাইন ডেস্কঃ ২০১৯ বিশ্বকাপে অসাধারণ সাফল্যের পর, ব্যাট হাতে আরও বেশি রান বের করার দক্ষতা রপ্ত করেছেন সাকিব, পাশাপাশি তার বোলিংয়েও দেখা যাবে বাড়তি ফ্লাইটের মত কিছু বৈচিত্র্য। এমনটাই মনে করেন সাকিবের সাথে নিবিড়ভাবে কাজ করা কোচ নাজমুল আবেদীন ফাহিম।

২০১৯ বিশ্বকাপে সাকিবের অবিশ্বাস্য পারফরমেন্স শুধু বাংলাদেশ নয়, দেখেছে সারাবিশ্ব। যেখানে ৬০৬ রানের পাশাপাশি ১১ উইকেট নিয়ে ছিলেন টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে। দল হিসেবে বাংলাদেশ শেষ ৪’এ না যেতে পারলেও আলো কেড়ে নেন নাম্বার ওয়ান। সেপ্টেম্বরে তাকে নিয়ে কাজ করা নাজমুল আবেদীনের বিশ্বাস নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রস্তুতি এবার ভালভাবেই নিয়েছেন সাকিব।

সাকিব আল হাসানের কোচ নাজমুল আবেদীন ফাহিম বলেন, সাকিব শুরু থেকেই আত্মবিশ্বাসি ছিলেন, পরে আরো বেড়েছে। মাঠে তার প্রতিফলন দেখা যাবে। ২০১৯ বিশ্বকাপের

সাকিবের দূর্বলতা খুঁজে পাওয়া দায়। তবে কি এমন করেছেন সাকিব যা তার কোচকে করেছে আরো আত্মবিশ্বাসী? এমন প্রশ্নের জবাবে ফাহিম বলেন, নুতন কিছু যায়গা নিয়ে কাজ করেছি। নতুন সাকিবকে পাওয়া যাবে। ব্যাটিংয়ে শক্তির যায়গা গুলো আরো বেশী ঝালিয়ে নিতে পেরেছি।

নভেম্বরের প্রথম সপ্তাহে ঢাকা ফেরার কথা সুপার সাকিবের। বোর্ডের সাথে ফরমালিটি শেষ করে আরো কয়েকটি সেশন নাজমুল আবেদীনের অধীনে বিকেএসপিতে করার কথা তাঁর।

নাজমুল আবেদীন ফাহিম বলেন, আমরা যে কাজ গুলো করে ছিলাম সেটা কি অবস্থায় আছে দেখতে চাই। ২/৩ টি সেশন রাখতে চাই যাতে ও মাঠে নামার আগে ঝালিয়ে নিতে পারে।

বিশ্বকাপের আগে একটা নতুন শুরুর কথা বলেছিলেন সাকিব, কথাও রেখেছিলেন। বছর খানেক বাদে আরও একটা নতুন শুরুর অপেক্ষা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *