যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে রয়েছেন জো বাইডেন

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের একদিন পার করার পর ফলাফলের যে চিত্র হাতে এসেছে, তাতে পরিষ্কারভাবে এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। বৃহস্পতিবার (০৫ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ০৯টা পর্যন্ত যেসব অঙ্গরাজ্যের ফলাফল পাওয়া গেছে তাতে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের তুলনায় বাইডেন এগিয়ে রয়েছেন।

বৃহস্পতিবার আমেরিকান গণমাধ্যম ফক্স নিউজ জানাচ্ছে, ৫০টি অঙ্গরাজ্যের মধ্যে ৪৩টির প্রাথমিক ফল ঘোষণা হয়েছে। এর ফলে বাইডেন মোট ২৬৪টি ও ডোনাল্ড ট্রাম্প মোট ২১৪টি ইলেকটোরাল ভোট পেয়েছেন।

সবমিলিয়ে এই নির্বাচনে ইলেকটোরালের সংখ্যা ৫৩৮টি। আর জয়ের যাদু সংখ্যা ২৭০টি। এছাড়া আরও সাতটি রাজ্যের ফলাফল ঘোষণা বাকি রয়েছে। ওই রাজ্যই নির্ধারণ করবে ট্রাম্প আর বাইডেনের ভবিষ্যত।

এদিকে নিউইয়র্ক টাইমস বলছে, মিশিগানে ২৬ লাখ ৮৪ হাজার ২০০ ভোট পেয়ে জয়ী হয়েছেন বাইডেন এবং তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৬ লাখ ১৭ হাজার ৬০ ভোট।

মিশিগানের আগে উইসকনসিন অঙ্গরাজ্যেও জয়ী হন ডেমোক্রেটিক পার্টির ওই প্রার্থী। এ রাজ্যের ১০টি ইলেকটোরাল কলেজের ভোট পড়েছে বাইডেনের থলিতে। উইসকনসিনে বাইডেন পেয়েছেন ১৬ লাখ ৩০ হাজার ৩৮৯ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ১৬ লাখ ৯ হাজার ৮৭৯ ভোট।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *