নতুন অধিনায়ক পেয়ে গেছে বার্সেলোনা!

খেলাধুলা

অনলাইন ডেস্কঃ জেরার্ড পিকে, সার্জিও বুসকেট দু’জনের বয়সই ৩২ ছাড়িয়েছে অনেক আগে। ডিফেন্ডার বলে দু’জনই যে বার্সেলোনায় আর বেশিদিন থাকছেন না তা মোটামুটি নিশ্চিত। ৩৩ পেরুনো লিওনেল মেসি গত হতে পারতেন কয়েক মাস আগেই। বার্সেলোনা ছাড়তে উঠেপড়ে লেগেছিলেন মেসি। এবার না পারলেও আগামী মৌসুমে  তার বার্সা ছাড়ার সম্ভাবনা অনেক বেশি। তাহলে কে হবেন বার্সেলোনার পরবর্তী অধিনায়ক? রিভালদো বললেন টের স্টেগেনের নাম।

জার্মান তারকা অনেকদিন ধরেই বার্সেলোনার নাম্বার ওয়ান গোলরক্ষক। ম্যাচে তার প্রভাব লক্ষ্য করা যায় প্রতিনিয়ত। গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ডায়নামো কিয়েভের বিপক্ষে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। তাতে স্টেগেনের বড় অবদান। দীর্ঘদিন পর চোট থেকে ফিরে দারুণ কিছু সেভ করেছেন জার্মান গোলরক্ষক। পাশাপাশি সতীর্থদের উৎসাহিত করার বিষয়টিও লক্ষ্য করা গেছে।

ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা বার্সেলোনার তারকা মিডফিল্ডার রিভালদো মনে করছেন, স্টেগেনই হতে পারেন বার্সার পরবর্তী অধিনায়ক।

শুক্রবার (৬ নভেম্বর) বেটফেয়ারে নিজের লেখা কলামে রিভালদো তার কথার পক্ষে যুক্তিও দাঁড় করিয়েছেন, ‘জার্মান গোলরক্ষক টের স্টেগেন ডায়নামো কিয়েভের বিপক্ষে দলে ফিরে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে। সে না থাকলে বার্সেলোনা ম্যাচটি জিততে পারতো না।’

রিভালদো বলে, ‘অনেকেই মনে করে, ভবিষ্যতে সে বার্সার অধিনায়ক হতে পারে। আমি তাদের সঙ্গে সম্পূর্ণ একমত। মেসি, পিকে বা বুসকেতস যখন ক্লাব ছেড়ে যাবে, তখন সে এই ভূমিকা নিতে পারে, কারণ তার অনেক অভিজ্ঞতা আছে। ম্যাচ নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ করতে এবং সতীর্থদের পরামর্শ দেওয়ার জন্য উপযুক্ত জায়গায় সে খেলে। সে দারুণ অধিনায়ক হতে পারে।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *