দিল্লির প্রথম নাকি মুম্বাইয়ের ৫ম!

খেলাধুলা

অনলাইন ডেস্কঃ গ্রুপ পর্বের দুই ম্যাচ এবং কোয়ালিফায়ারের একটি ম্যাচ সবমিলিয়ে দিল্লি ক্যাপিটালস ও মুম্বাই ইন্ডিয়ানের মধ্যকার তিনটি ম্যাচের তিনটিতেই জিতেছে রোহিত শর্মার দল। এবার ২০২০ আইপিএলে চতুর্থবারের মতো মুখোমুখি দুই দল। এবার অবশ্য দৃশ্যপট ভিন্ন। এবার লক্ষ্য শিরোপার। মঙ্গলবার (১০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায় আইপিএলের ১৩তম আসরে মুম্বাই ইন্ডিয়ান্স ৫ম এবং দিল্লি ক্যাপিটালস নিজের প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে। 

গ্রুপ পর্বের ১৪ ম্যাচের মধ্যে ৯টিতে জয় আর ৫টিতে হেরে ১৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকেই শেষ করে মুম্বাই ইন্ডিয়ান্স। আর দিল্লি ক্যাপিটালস ১৪ ম্যাচে ৮জয় আর ৬ হারে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে গ্রুপ পর্বের ইতি টানে। নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বের শীর্ষ দুই দল প্রথম কোয়ালিফায়ারের মুখোমুখি হয়। যেখানে দিল্লিকে ৫৭ রানের বড় ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে মুম্বাই ইন্ডিয়ান্স।

তবে দিল্লি প্রথম কোয়ালিফায়ারে হারলেও দ্বিতীয়বার সুযোগ আসে ফাইনাল খেলার স্বপ্ন পূরণের। দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দ্রাবাদকে ১৭ রানে হারিয়ে ফাইনালের টিকিট কাটে শ্রেয়াস আইয়ারের দিল্লি ক্যাপিটালস। আজ ফাইনালে নিজেদের প্রথম শিরোপার জন্য চারবারের শিরোপাজয়ী মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে লড়বে তারা। এবার শিরোপা জিতলে চেন্নাই সুপার কিংসের পর প্রথম দল হিসেবে টানা দুইবার আইপিএলের শিরোপা জয় করবে মুম্বাই।

দুই দলের সম্ভাব্য একাদশ:

মুম্বাই ইন্ডিয়ান্স: রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক, সুর্যকুমার যাদব, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, নাথান কোটলার নাইল, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট এবং জাসপ্রিত বুমরাহ।

দিল্লি ক্যাপিটালস: শেখর ধাওয়ান, মার্কাস স্টয়নিস, অজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, শিমরন হেতমায়ার, রিশব পন্ত, অক্ষাত প্যাটেল, প্রভিন দুবে, কাগিসো রাবাদা, রবিচন্দ্রন অশ্বিন এবং অ্যানরিচ নর্টে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *