বাইডেন শিবির ক্ষমতা হস্তান্তরে আইনি ব্যবস্থার কথা ভাবছে

আন্তর্জাতিক

অনলাইন ডেস্কঃ আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন নির্বাচিত হলেও এখনো ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু না হওয়ায় আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবছেন বাইডেন শিবির।

নির্বাচনের পর ফলাফলকে স্বীকৃতি দিয়ে দেশটির জেনারেল সার্ভিস অ্যাডমিনিস্ট্রেশন (জিএসএ) ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করে।

তবে নির্বাচনের ফল স্পষ্ট হলেও এখনো সে প্রক্রিয়া শুরু করেনি জিএসএ। তাই জিএসএ’র বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবা হচ্ছে বাইডেন শিবিরের পক্ষ থেকে।

এদিকে নির্বাচন নিয়ে ডোনাল্ড ট্রাম্প বারবার ভোট জালিয়াতির অভিযোগ তুলেছেন। নির্বাচনের ফলকে চ্যালেঞ্জ করে বিভিন্ন অঙ্গরাজ্যে মামলাও করা হয়েছে। যদিও নির্বাচন কর্মকর্তারা বলছেন, কোনো জালিয়াতির প্রমাণ পাওয়া যায়নি।

আমেরিকার সংবিধান অনুযায়ী আগামী ২০ জানুয়ারি থেকে ক্ষমতায় থাকবেন জো বাইডেন। তবে সরকার বদলের পর জিএসএ কখন ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করবে সে ব্যাপারে সুনির্দিষ্ট কিছু বলা নেই। তবে বাইডেন শিবিরের মন্তব্য, তাদের বিজয় পরিষ্কার। ফলে এখানে কালক্ষেপণ করার কোন সুযোগ নেই।

আর জিএসএ’র প্রধান এমিলি মারফির মুখপাত্র জানিয়েছেন, এমিলি মারফি পেশাদার মানুষ। তাই তিনি একটি গ্রহণযোগ্য সিদ্ধান্ত নেওয়ার জন্য সময় নিচ্ছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *