যেভাবে দল সাজাবে ব্রাজিল নেইমারকে ছাড়া

খেলাধুলা

অনলাইন ডেস্কঃ চোটের কারণে ভেনেজুয়েলার বিপক্ষে যে নেইমার খেলবেন না, সেটা আগে থেকেই জানা গিয়েছিল। এবার জানা গেল, আগামী বুধবার সকালে হতে যাওয়া উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটাতেও দেখা যাবে না পিএসজির এই ফরোয়ার্ডকে। বাঁ পায়ের অ্যাডাকটার পেশির চোটটা বেশ ভোগাচ্ছে এই তারকাকে।

সাও পাওলোতে আগামীকাল সকালে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এমনিতেই চোটের কারণে ফাবিনিও, রদ্রিগো কাইও, ফিলিপ কুতিনিও—কাউকেই পাচ্ছেন না ব্রাজিলের কোচ তিতে। কাসেমিরো, গ্যাব্রিয়েল এবং মিলিতাও বাদ পড়েছেন করোনা আক্রান্ত হয়ে। এর মধ্যে নেইমারের দ্বিতীয় ম্যাচ থেকে ছিটকে পড়ার খবরটা চিন্তাটা বাড়াবে বৈ কমাবে না। ভেনেজুয়েলার বিপক্ষে না খেললেও উরুগুয়ের বিপক্ষে ম্যাচটা আসতে আসতে নেইমার ফিট হয়ে যাবেন, এ আশায় তাঁকে স্কোয়াডে রাখা হয়েছিল।

সাও পাওলোতে স্বাস্থ্য পরীক্ষার পর চিকিৎসক দলের চূড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে স্কোয়াড থেকেই বাদ দেওয়া হয়েছে। তবে স্কোয়াডে না থাকলেও নেইমার কি ব্রাজিলে দলের সঙ্গে থাকবেন, না প্যারিসে ফিরে যাবেন, সেটা জানা যায়নি। এমনিতেই চোটাক্রান্ত নেইমারকে ব্রাজিল ডেকে পাঠানোয় খেপে গিয়েছিল তাঁর ক্লাব পিএসজি। নতুন করে নেইমারের স্কোয়াড থেকে বাদ পড়ায় এভাবে ভ্রমণ করানো নিয়ে প্রশ্ন তুলতেই পারে ক্লাবটি। দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের কণ্ঠেও হতাশাই ঝরেছে, ‘আমরা আশাবাদী ছিলাম, হয়তো সে খেলতে পারবে। তাই আমরা তাকে ব্রাজিলে ডেকে এনেছিলাম। তার অবস্থা আগের চেয়ে ভালো, কিন্তু এতটাও ভালো নয় যে উরুগুয়ের বিপক্ষে তাকে নামানো যাবে। তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাকে স্কোয়াডে রাখা হবে না।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *